নেসলি ইসরাইল পন্য – Israel Product Nestle?

ওসেম ইনভেস্টমেন্টস লিমিটেড (Osem Investments Ltd) ইস্রায়েলের বৃহত্তর খাদ্য প্রস্তুতকারী এবং পরিবেশকদের মধ্যে একটি। এই গ্রুপটির মালিখানা  (১০০%) সুইজারল্যান্ডের Israel Product নেসলি এসএ (Nestlé S.A.) দ্বারা প্রাপ্ত ।

নেসলি দ্বারা অধিগ্রহণের আগে, সংস্থাটি প্রকাশ্যে লেনদেন এবং তেল আভিভ স্টক এক্সচেঞ্জের (Tel Aviv Stock Exchange) তালিকাভুক্ত ছিল। এটি টিএ-২৫ সূচকের একটি উপাদান ছিল।

নেসলির পণ্যগুলির মধ্যে রয়েছে শিশুদের খাবার, মেডিকেল খাবার, বোতলজাত পানি, কফি এবং চা, মিষ্টান্ন, দুগ্ধজাত পণ্য, আইসক্রিম, হিমায়িত খাবার, পোষা খাবার এবং স্ন্যাক্স। নেস্টলে ব্র্যান্ডের উনিশটি ব্র্যান্ডের বার্ষিক বিক্রয় ১ বিলিয়ন সিএইচএফ (প্রায় ১.১ বিলিয়ন মার্কিন ডলার) রয়েছে, যার মধ্যে নেসপ্রেসো, নেস্কাফি, কিট ক্যাট, স্মার্টস, নেসকুইক, স্টুফার্স, ভিটেল এবং ম্যাগি (Nespresso, Nescafé, Kit Kat, Smarties, Nesquik, Stouffer’s, Vittel, and Maggi) রয়েছে। নেস্টলে ৮৮৭ টি কারখানা রয়েছে, ১৮৯ টি দেশে এটি পরিচালনা করে এবং প্রায় ৩৩৯,০০০ লোককে কর্মসংস্থান করে।

এটি বিশ্বের বৃহত্তম কসমেটিকস সংস্থা লওরিলের (L’Oréal) অন্যতম প্রধান শেয়ারহোল্ডার।

L’Oréal এর সাথে অংশীদারি

নেসলির লোরিয়ালের সাথে ৪০ বছরের বেশি দীর্ঘ সম্পর্ক রয়েছে এবং বর্তমানে ল’রিয়ালে তার 23.29% মালিকানা রয়েছে। ল’রোয়াল ইস্রায়েলে একটি প্রোডাকশন সাইট রয়েছে এবং সম্প্রতি জুলাই ২০১৪ সালে গাজার বিরুদ্ধে ইস্রায়েলের সামরিক আগ্রাসনের সময় গারনিয়ার ইস্রায়েলকে (একটি এল ওরিয়াল ব্র্যান্ড) ইস্রায়েলি সেনাবাহিনীর মহিলাদের “কেয়ার প্যাকেজ” প্রেরণ করেছে।

নেসলির পণ্যগুলির মধ্যে রয়েছে/Israel Product Nestlé Bangladesh products list:

  1. NESTLÉ FRUITA VITALS,
  2. NESCAFÉ, NESTEA,
  3. MAGGI (Noodles, Soup, and Seasoning),
  4. KOKO KRUNCH,
  5. MILO,
  6. CORNFLAKES,
  7. COFFEEMATE,
  8. EVERYDAY,
  9. NIDO (FORTIGROW, 1+, 3+),
  10. CERELAC,
  11. LACTOGEN (1, 2, 3, 4 and RECOVER) ,
  12. NAN ( 1, 2, AL110 and PRENAN).

নেসলি এবং ওসেম ইনভেস্টমেন্টের মধ্যে কী সম্পর্ক?

নেসলি এবং ওসেম ইনভেস্টমেন্টের একটি ঐতিহাসিক সম্পর্ক রয়েছে এবং এটি আজও সমৃদ্ধ। ওসেমের নেসলে-র বৃহত বিনিয়োগগুলি ইস্রায়েলীয় অর্থনীতির মধ্যে এটি বিকাশের সুযোগ করে দিয়েছে, এটি টেল আভিভ স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত করে প্রমাণিত হয়েছে। সুতরাং, তাদের আন্তঃনির্ভরতা ইস্রায়েলি অর্থনীতির বৃদ্ধিতে ব্যাপক অবদান রেখেছে।

১৯৯৫-৯৬:

ওসেম-নেসলে সম্পর্ক শুরু হয়: নেসলে ওসেম গ্রুপের ১০% শেয়ার কিনে।

১৯৯৮:

নেসলে ওসেম গ্রুপে এর হোল্ডিংগুলি ৪৭% এ উন্নীত করে এবং পণ্য, তথ্য সিস্টেম এবং খাদ্য প্রযুক্তির গবেষণা ও বিকাশের বিষয়ে ওসেমের সাথে একটি কীভাবে স্থানান্তর চুক্তি স্বাক্ষর করে। ওসেম বিট হাশিতা কারখানার ৫০% আচারজাত পণ্য তৈরির জন্য কিনে। বিট হাশিতা এবং আসিস (ওসেম গ্রুপের মালিকানাধীন) আচারযুক্ত পণ্য, ফলের ঘনত্ব এবং জ্যামের উত্পাদনে একীভূত হয়। ওসেম ফ্রিস্কিজ পণ্যগুলি বিপণন শুরু করে – নেসলের পোষা খাবার। টিভল, ওসেম গ্রুপের অংশ, হড লাভান সংস্থা কিনে এবং এর প্রযোজনার স্থানটি টভ কারখানায় স্থানান্তরিত হয়।

২০০০-০৩:

নেসলে ওসেম গ্রুপে এর হোল্ডিং বৃদ্ধি করে ৫০.১% এ উন্নীত করে। এটি স্টেরোটের ওসেম ফ্যাক্টরি সাইটে একটি বিশ্বব্যাপী স্ন্যাক গবেষণা এবং উন্নয়ন কেন্দ্র প্রতিষ্ঠা করে। ওসেম বিট হাশিতা কারখানার পুরো নিয়ন্ত্রণ কিনে পাশাপাশি নেসলে আইসক্রিমে টানুয়ার অংশীদার করে। রামাত হাশোফেটে একটি বিতরণ কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছে।

২০০৮:

ওসেম নেসলির গ্লোব প্রকল্প বাস্তবায়ন করে। ওসেম গ্রুপ আমেরিকার এক তাজা সালাদ প্রস্তুতকারক ট্রাইব ভূমধ্যসাগরীয় খাদ্য সংস্থা কিনে। ওসেম গ্রুপ মাংসের বিকল্পগুলির উত্পাদনের জন্য ইউএস ফুড-টেক সংস্থা কিনে। ওসেম স্টেরোট কারখানা সাইটে সসের জন্য একটি কারখানা স্থাপন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top
x